ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৫ জুন ২০২২ ● ১১ আষাঢ় ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২৫ জুন ২০২২
শিরোনাম: আজ উদ্বোধন: পদ্মাপাড়ে সাজ সাজ রব       পদ্মা সেতুর উদ্বোধনে ভারতের অভিনন্দন       যে কারণে বাদ পড়লেন মুমিনুল       ইতিবাচক পরিবর্তনে প্রতিটি স্তরে নারীদের অংশগ্রহণ প্রয়োজন : স্পিকার       পদ্মা সেতু উদ্বোধন: ট্রাফিক নির্দেশনা জারি        খালেদা জিয়া এখনও সুস্থ নন, বাসায় রেখে চিকিৎসার সিদ্ধান্ত        সরকারের ত্রাণ পৌঁছাচ্ছে না, অভিযোগ ফখরুলের       
ভারতে সাজা শেষে আখাউড়া দিয়ে ফিরলেন ৫ বাংলাদেশি
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
Published : Thursday, 12 May, 2022 at 7:20 PM

অবৈধভাবে সীমান্ত দিয়ে অনুপ্রবেশের অভিযোগে আটকের পর সাজা ভোগ করে দেশে ফিরেছেন পাঁচ বাংলাদেশি নাগরিক।  

বৃহস্পতিবার (১২ মে)  দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে তারা দেশে ফেরেন।

দেশে ফেরা পাঁচ বাংলাদেশি নাগরিক হলেন-  চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার গামারীতলা গজারিয়া টিলার মোহাম্মাদ নজরুল ইসলামের ছেলে মোহাম্মদ বেলাল উদ্দিন (৪২), একই উপজেলার ডেলকাটা গ্রামের মোহাম্মদ আলী কারিগরের বাড়ির মৃত সোনা মিয়ার ছেলে মো. হোসাইন (৫২), উত্তর গামারিতলা গ্রামের মো. রফিকের ছেলে মো. আবদুল রহিম (২৪), জাহানপুর গ্রামের মো. হারুনের ছেলে মো. আলম (৫৮) ও একই গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে মো. দিদার (৫২)।  

স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়ার পর তারা নিজ নিজ বাড়িতে ফিরে যান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভারত থেকে ফেরা এই পাঁচ বাংলাদেশি ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে খাগড়াছড়ির রামগড় সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশের সময় ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হন। পরে দেশটির আদালত তাদের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন।  

বৃহস্পতিবার তাদেরকে হস্তান্তরের সময় আখাউড়া সীমান্তে আগরতলায় অবস্থিত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, আখাউড়ার ইউএনও রোমানা আক্তার, ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রোগ্রাম ম্যানেজার তৌসিফ আহমদ কোরেশী, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ এসআই আবু বক্কর, বেসরকারি সংস্থা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রতিনিধি দল এবং ভারত থেকে ফেরত আসা ব্যক্তিদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।  

এ সময় ব্র্যাক অভিবাসন কর্মসূচির পক্ষ থেকে তাদের জরুরি সহায়তা হিসেবে খাবার, কাউন্সিলিং সেবা ও যাতায়াত ভাতা বাবদ নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ সাংবাদিকদের বলেন, যারা ফিরেছেন, ত্রিপুরার আদালত এক রায়ে তাদেরকে কারাদণ্ড দেন। তারা নিজেদের বাংলাদেশি বলে দাবি করলে তাদের আগরতলার নরসিংগড়স্থ স্টেট ওল্ড এজ হোমে রাখা হয়। বাংলাদেশি হাইকমিশনের সহায়তায় তাদের জাতীয়তা নিশ্চিত করা হয়। এরপর তাদের প্রত্যাবসনের উদ্যোগ নেওয়া হয়। 

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com