ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ মে ২০২২ ● ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৯ মে ২০২২
শিরোনাম: খালিয়াজুরীতে বজ্রপাতে দু'জনের মৃত্যু       ধান বোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত       চেয়ারম্যানের ছেলেকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যা       বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়তে চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস       বিশ্বকাপের কাজে বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী কাতার       সিলেটে বন্যার পানি বাড়ছে, আতঙ্কে বানভাসি মানুষ        হজযাত্রী নিবন্ধনের সময় বেড়ে ২২ মে পর্যন্ত      
মোহনগঞ্জে ১৫ উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন সাজ্জাদুল হাসান
১০ হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ
হাবিবুর রহমান হানিফ, মোহনগঞ্জ
Published : Sunday, 23 January, 2022 at 6:35 PM

মোহনগঞ্জ পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নে ১০ হাজার মানুষের মাঝে  শীতবস্ত্র বিতরণ করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বর্তমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) থেকে ২৩ জানুয়ারি রবিবার পর্যন্ত চার দিনের সফরে এসে ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতির উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ করেন তিনি।  

পৌরসভার মেয়র, কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার এবং উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বাছাইকৃত নির্ধারিত নামের তালিকার ভিত্তিতেই হতদরিদ্র শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। গত ২১ জানুয়ারি ৬নং ইউনিয়নে এক হাজার মানুষের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে সাজ্জাদুল হাসানের নিজ হাতে গড়া প্রতিষ্ঠান শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থীর মধ্যে প্রতি বছরের ন্যায় এবারো তার ব্যক্তিগত উদ্যোগে সোয়েটার, জুতা ও কম্বল বিতরণ করেন।
সফর সময়ের মধ্যে মোহনগঞ্জের বেশ কয়েকটি চলমান উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন তিনি। তার মধ্যে উল্লেখযোগ্য ১নং ইউনিয়নের বাহাম গ্রামে নির্মাণাধীন শৈলজারঞ্জন মজুমদার সাংস্কৃতিক একাডেমি, ৬নং ইউনিয়নের আদর্শনগরে হাওর পর্যটন কেন্দ্র, পৌরসভার ৬নং ওয়ার্ডের সাতুর গ্রামে প্রস্তাবিত বর্জ্য ব্যবস্থাপনাগারের স্থান, পৌরশহরের বুক চিরে বয়ে যাওয়া দৃষ্টিনন্দন শিয়ালজানি খাল, পৌরসভার ১নং ওয়ার্ডে নান্দনিক পৌর শিশুপার্ক, ট্রাকস্ট্যান্ড, বাসস্ট্যান্ড, ভূগর্ভস্থ পানিশোধাগার, উপজেলা পরিষদের পাশে ৫০০ আসন ব্যবস্থাবিশিষ্ট আধুনিক অডিটোরিয়াম, পৌর শহরের মধ্য বাজারে অবস্থিত মৎস্য অবতরণ কেন্দ্র এবং রেলওয়ে স্টেশনের চলমান উন্নয়ন কাজসহ আরো কয়েকটি উন্নয়নমূলক কাজের অগ্রগতি পরিদর্শন করেন, দৃশ্যমান উন্নয়নের রূপকার, হাওর পারের প্রাণপুরুষ, কর্মবীর সাজ্জাদুল হাসান। পরিদর্শনকালে গত ২০ জানুয়ারি জেলা পরিষদ ডাকবাংলোর হলরুমে রেলওয়ে স্টেশনের উন্নয়ন, রেলওয়ে উন্নয়নের স্বার্থে ক্ষতিগ্রস্ত দুটি রাস্তার নির্মাণকাজ, একটি রেলওয়ে কাঁচাবাজার নির্মাণ, পৌরসভার সামনে থেকে পাইলট স্কুলের সম্মুখ পর্যন্ত একটি ফুটওভার ব্রিজ নির্মাণ এই বিষয়গুলো নিয়ে রেলওয়ে উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসন, সওজ, এজিইডি, পৌর পরিষদ, উপজেলা প্রশাসনসহ সুশীল সমাজের মানুষদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন।
 

সাজ্জাদুল হাসান বিভিন্ন অনুষ্ঠানে তার বক্তব্যে বলেছেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। তিনি অসহায়দের পাশে রয়েছেন। প্রতিটি গরিব-অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নের লক্ষে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মানবতার নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তারই ধারাবাহিকতায় নেত্রকোনা এগিয়ে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী নেত্রকোনাবাসীকে অনেক কিছু দিয়েছেন। আমরা কৃতজ্ঞ তার কাছে। নেত্রকোনা এখন আর পিছিয়ে পড়া জনপদ নয়।
মোহনগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লতিফুর রহমান রতন বলেন, সাজ্জাদুল হাসানের বদৌলতে শুধু পৌর শহরেই ১০০ কোটি টাকার উপরে কাজ চলমান রয়েছে। নেত্রকোনা জেলার প্রতিটি উপজেলাতেই তার উন্নয়নের ছোঁয়া লেগেছে। সাজ্জাদুল হাসানকে দৃশ্যমান উন্নয়নের রূপকার হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। 

পরিদর্শনকালে ও বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মোহনগঞ্জ পৌরসভার মেয়র লতিফুর রহমান রতন, উপজেলা নির্বাহী অফিসার ছাব্বির আহমেদ আকুঞ্জী, ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক বিএডিসি এর মহাব্যবস্থাপক প্রদীপ চন্দ্র দে, সহকারী কমিশনার ভূমি, সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম খন্দকার, সহ-সভাপতি মো. সানোয়ার হোসেন শেখ, সহ-সভাপতি ডাক্তার মো. রেহান উদ্দিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামানসহ ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতির সম্পাদকগণ এবং উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আজকালের খবর/বিএস 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com