ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ মে ২০২২ ● ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৯ মে ২০২২
শিরোনাম: খালিয়াজুরীতে বজ্রপাতে দু'জনের মৃত্যু       ধান বোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত       চেয়ারম্যানের ছেলেকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যা       বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়তে চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস       বিশ্বকাপের কাজে বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী কাতার       সিলেটে বন্যার পানি বাড়ছে, আতঙ্কে বানভাসি মানুষ        হজযাত্রী নিবন্ধনের সময় বেড়ে ২২ মে পর্যন্ত      
শিক্ষার্থীদের আবারও অনশন ভাঙার অনুরোধ শিক্ষামন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 23 January, 2022 at 11:54 AM

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের আবারও অনশন ভাঙার অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার দিবাগত মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী তাদের এ অনুরোধ জানান। তবে শিক্ষার্থীরা এ ব্যাপারে তাদের সিদ্ধান্ত পরে জানাতে চেয়েছেন। 

বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, শিক্ষামন্ত্রী দায়িত্ব নিয়ে বলেছেন, শিক্ষার্থীদের যেন আইনগত ও অ্যাকাডেমিক কোনও সমস্যায় পড়তে না হয়, সেটা তিনি দেখবেন। তিনি শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধ করেছেন। তরুণরা আমাদের দেশের সম্পদ তাই তাদের যেন কোনও ক্ষতি না হয় শিক্ষামন্ত্রী বারবার এ বিষয়টি তাদের বলেছেন। তিনি সমসময় আলোচনার জন্য প্রস্তুত রয়েছেন বলেও শিক্ষার্থীদের জানিয়েছেন।

ভিসির পদত্যাগ নিয়ে শিক্ষার্থীদের দাবির বিষয়ে বৈঠকে কোনও আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বলেন, এ ব্যাপারে আগামীকাল আন্দোলনকারীরা লিখিতভাবে প্রস্তাবনা পাঠালে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে শিক্ষার্থীরা অনশন ভাঙার বিষয়ে ইতিবাচক কোনও কথা বলেননি। তারা বলেছেন, সবার সঙ্গে কথা বলে জানাবেন।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, এরই মধ্যে অনশনরত ২৩ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। শিক্ষার্থীরা আর বেশি অবস্থান করলে অসুস্থতার সংখ্যাটা বাড়বে। আমরা শিক্ষামন্ত্রীকে বিষয়টি অবহিত করেছি।

তিনি বলেন, আমরা রাত সাড়ে ১২টার দিকে আলোচনা শুরু করি। ১টার দিকে বৈঠক শুরু করি। সোয়া একঘণ্টা বৈঠক হয়। ভিডিও কনফারেন্সে শিক্ষামন্ত্রী তাদের সঙ্গে কথা বলেছেন। তিনি শিক্ষার্থীদের দাবির বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন।

বৈঠক শেষে আন্দোলনরত শিক্ষার্থী সাব্বির হোসেন (২০১৬-১৭ সেশন) জানান, তারা আলোচনা করতে আগ্রহী, তবে অনশন ভাঙবেন না। রবিবার আবারও মন্ত্রীর সঙ্গে কথা হতে পারে।

আজকালের খবর/বিএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com