ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ মে ২০২২ ● ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  বৃহস্পতিবার ● ১৯ মে ২০২২
শিরোনাম: খালিয়াজুরীতে বজ্রপাতে দু'জনের মৃত্যু       ধান বোঝাই ট্রাক উল্টে ৩ শ্রমিক নিহত       চেয়ারম্যানের ছেলেকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যা       বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়তে চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস       বিশ্বকাপের কাজে বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী কাতার       সিলেটে বন্যার পানি বাড়ছে, আতঙ্কে বানভাসি মানুষ        হজযাত্রী নিবন্ধনের সময় বেড়ে ২২ মে পর্যন্ত      
অনশন চলছে, শাবিপ্রবির ১২ শিক্ষার্থী হাসপাতালে
শাবিপ্রবি প্রতিনিধি
Published : Friday, 21 January, 2022 at 4:06 PM

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এখনও অনশন ভাঙেননি কেউ।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর পর্যন্ত ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। এরমধ্যে ৬ জন ছাত্রী ও ৬ জন ছাত্র।

অনশনরত অবস্থায় ১ জন রাগিব বারেয়া, ১ জন মাউন্ড এডোরা ১০ জন এম এ জি ওসমানী মেডিক্যালে চিকিৎসারত অবস্থায় আছেন। এরই মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

দায়িত্বপালনরত চিকিৎসক মো. মোস্তাকিম বলেন, এখানে ১২ শিক্ষার্থী অনশনরত অবস্থায় আছেন। তাদের মধ্যে কারো গ্লুকোজ লেভেল কমে গেছে। কারও ব্লাড প্রেশার লো হয়ে গেছে। আমরা তাদের স্যালাইন দিয়েছি। যারা গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন তাদের মেডিক্যালে রেফার করা হচ্ছে।

তিনি বলেন, আমরা এমএজি ওসমানী মেডিক্যাল ছাত্রলীগের পক্ষ থেকে এসেছি। আমরা ১৫ জন চিকিৎসক তাদের সার্বক্ষণিক চিকিৎসা দিয়ে যাচ্ছি।

এদিকে মেডিক্যালে ভর্তি অনশনরত শিক্ষার্থী জান্নাতুল নাঈম নিশাত বলেন, যতদিন এ ভিসি পদত্যাগ করবেন ততদিন অনশন করে যাবো। অনশন ভাঙব না। কেউ মনে করবেন না মেডিক্যালে এসে আমি অনশন ভঙ্গ করেছি।

জানা যায়, বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এতে ২৪ শিক্ষার্থী অংশ নেন। পরে বৃহস্পতিবার দুপুরে ১ জন পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে বাড়িতে চলে যান।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com