ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২১ মে ২০২২ ● ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২১ মে ২০২২
শিরোনাম: গাজীপুরে ট্রেনের সঙ্গে পিকআপের সংঘর্ষে নিহত ৩       মারিউপোলের আজভস্টাল প্ল্যান্টে পূর্ণ বিজয় ঘোষণা রাশিয়ার       দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়       খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান       প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩       প্রধানমন্ত্রীকে টিআইবির সাধুবাদ       রাজধানীতে বাস থেকে নামতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু      
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত নারী বিচারপতি মনোনীত
আন্তর্জাতিক ডেস্ক
Published : Thursday, 20 January, 2022 at 6:12 PM

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক নুসরাত জাহান চৌধুরী যুক্তরাষ্ট্রে ফেডারেল বিচারপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন। নিয়োগ পেলে তিনিই হবেন প্রথম নারী মুসলিম-আমেরিকান ফেডারেল বিচারপতি।

হোয়াইট হাউজের এক বিবৃতিতে প্রেসিডেন্ট জো বাইডেন এই মনোনয়ন দিয়েছেন বলে জানানো হয়েছে।

নতুন বিচারপতিদের মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্টের লক্ষ্য ছিল দেশটির বিচার বিভাগে বৈচিত্র্য আনা। প্রেসিডেন্ট বাইডেনের এই মনোনয়ন যদি মার্কিন সংসদের উচ্চকক্ষ সেনেটে পাশ হয়, তাহলে নিউইয়র্ক স্টেটের ফেডারেল কোর্টে বিচারকার্য পরিচালনা করবেন নুসরাত। ক্ষমতায় আসার পর গত এক বছরে প্রেসিডেন্ট বাইডেন ১৩ দফায় ৮৩ জন বিচারপতি মনোনয়ন দিয়েছেন।

হোয়াইট হাউজের বিবৃতিতে বলা হয়েছে, ফেডারেল বিচারপতি হিসেবে প্রেসিডেন্ট বাইডেন সবশেষ আটজনকে মনোনয়ন দিয়েছেন। তাদের সবাই অসাধারণ যোগ্যতাসম্পন্ন, অভিজ্ঞ এবং আইনের শাসন ও সংবিধানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

বিবৃতিতে নুসরাত সম্পর্কে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ইয়েল ল‘ স্কুল, প্রিন্সটন স্কুল অব পাবলিক অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এবং কলাম্বিয়া ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন তিনি। ২০২০ সাল পর্যন্ত ইলিনয় অঙ্গরাজ্যের সিভিল লিবার্টিজ ইউনিয়নের লিগ্যাল ডিরেক্টর ছিলেন নুসরাত।

এর আগে ২০০৮ থেকে ২০২০ সাল পর্যন্ত নিউইয়র্কে আমেরিকার সিভিল রাইটস ইউনিয়নে বিভিন্ন পদে কাজ করেছেন। সবশেষ ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত রেসিয়াল জাস্টিস প্রোগ্রামের ডেপুটি ডিরেক্টর ছিলেন। সূত্র: বিবিসি

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com