ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২১ মে ২০২২ ● ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২১ মে ২০২২
শিরোনাম: মারিউপোলের আজভস্টাল প্ল্যান্টে পূর্ণ বিজয় ঘোষণা রাশিয়ার       দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়       খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান       প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩       প্রধানমন্ত্রীকে টিআইবির সাধুবাদ       রাজধানীতে বাস থেকে নামতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু       গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন      
যারা র‌্যাব তৈরি করেছে তারাই অপপ্রচার করছে
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 20 January, 2022 at 5:30 PM, Update: 20.01.2022 6:29:21 PM

র‌্যাবকে যারা তৈরি করেছিলেন, এখন তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসক সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত অধিবেশন শেষে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব সৃষ্টি কোন সময় হয়েছিল এটা সবাই জানে। যারা র‌্যাব সৃষ্টি করেছে তারাই র‌্যাবকে নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছেন। র‌্যাব যে ভালো কাজ করছে, এগুলো তাদের চোখে পড়ছে না। র‌্যাব মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কাজ করছে, ভেজালবিরোধী অভিযানে কাজ করছে, জলদস্যু মুক্ত করল, জঙ্গি দমন ও সন্ত্রাসমুক্ত করল—এগুলো তারা বলছে না।

তিনি আরও বলেন, যারা মানবাধিকারের কথা বলে আমরা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, এমন কোনো দেশ নেই যেখানে এনকাউন্টার নেই। পুলিশ বাহিনীর দিকে কেউ যদি অস্ত্র তুলে ধরে থাকে, তাহলে সেখানে পুলিশ বাহিনী তো নিশ্চুপ হয়ে বসে থাকতে পারে না। তখনি এই সমস্ত ফায়ারিংয়ের ঘটনা ঘটে। এগুলো সবই যদি এলিট ফোর্স ও র‌্যাবের ঘাড়ে দিয়ে দেওয়া হয়, তাহলে আমি মনে করি তাদের বিরুদ্ধে অবিচার হবে।  

আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের পুলিশকে বিশ্বমানের করার কাজ এগিয়ে চলছে। বাংলাদেশের পুলিশকে সেই পর্যায়ে আমরা নিয়ে গিয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ পুলিশ বাহিনীকে যে পর্যায়ে উচ্চমানে দেখতে চেয়েছিলেন, আমরা সেই পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে চাই।  

বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, জুয়া আইনের সংশোধন করে এ আইন আরও শক্তিশালী করা নিয়ে আলোচনা করা হয়েছে। এ আইন ব্রিটিশ শাসন আমলে তৈরি করা হয়েছিল। আইনটি আইন মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে হালনাগাদ করতে বলেছি।

র‌্যাবকে রাজনৈতিকভাবে বিতর্কিত করা হচ্ছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে আপনাদের বিবেচনা করতে হবে।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com