ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২১ মে ২০২২ ● ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২১ মে ২০২২
শিরোনাম: গাজীপুরে ট্রেনের সঙ্গে পিকআপের সংঘর্ষে নিহত ৩       মারিউপোলের আজভস্টাল প্ল্যান্টে পূর্ণ বিজয় ঘোষণা রাশিয়ার       দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়       খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান       প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩       প্রধানমন্ত্রীকে টিআইবির সাধুবাদ       রাজধানীতে বাস থেকে নামতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু      
টেনিস থেকে বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা
স্পোর্টস ডেস্ক
Published : Wednesday, 19 January, 2022 at 5:20 PM

চলতি বছরের শেষ দিকে টেনিস অধ্যায়ের ইতি টানবেন ভারতীয় তারকা সানিয়া মির্জা। বুধবার (১৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস থেকে বিদায় নেওয়ার পর এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

মাতৃত্বকালীন বিরতি নেওয়ার পর থেকে টেনিস কোর্টে তেমন বেশি দেখা যায়নি এই ভারতীয়কে। অস্ট্রেলিয়ান ওপেনে এসেও ভালো কিছুর দেখা না পেয়ে বিদায়ের কথা বলে দেন তিনি।
  
অস্ট্রেলিয়ান ওপেনে নারীদের ডাবলসে ইউক্রেনের নাদিয়া কিচেনককে নিয়ে কোর্টে নেমেছিলেন সানিয়া। কিন্তু প্রথম রাউন্ডেই তামারা জিদানসেক ও কাজা জুভানের কেছে হেরে বিদায় নেন তারা দুইজন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টেনিস ছেড়ে দেওয়ার কথা জানান সানিয়া। তিনি বলেন, আশা করছি এটাই আমার শেষ মৌসুম হতে চলেছে। তবে খেলতে চাই আরও কয়েক সপ্তাহ। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করব। 

ভারতের ইতিহাসে প্রথম নারী টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন সানিয়া। ডাবলসে একসময় ছিলেন সবার শীর্ষে। একক প্রতিযোগিতায় বিশ্বের মধ্যে ২৭তম হয়েছিলেন তিনি। এশিয়ান গেমসের পাশাপাশি কমনওয়েলথ গেমসেও পদক জিতেছেন ভারতীয় এই টেনিস তারকা।

সর্বশেষ ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে গ্র্যান্ড স্লাম জিতেছিলেন সানিয়া। এ পর্যন্ত নিজের ঝুলিতে রয়েছে ৬টি গ্র্যান্ড স্লাম। যার মধ্যে ৩টি রয়েছে ডাবলসে, আর ৩টি সিঙ্গেলসে।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com