ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২১ মে ২০২২ ● ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২১ মে ২০২২
শিরোনাম: মারিউপোলের আজভস্টাল প্ল্যান্টে পূর্ণ বিজয় ঘোষণা রাশিয়ার       দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়       খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান       প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩       প্রধানমন্ত্রীকে টিআইবির সাধুবাদ       রাজধানীতে বাস থেকে নামতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু       গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন      
চাকরি হারানো শিক্ষক পেলেন ৯৮ লাখ টাকা
আন্তর্জাতিক ডেস্ক
Published : Wednesday, 19 January, 2022 at 5:04 PM

২৯ বছরেরও বেশি সময় ধরে অধ্যাপনা করেন অধ্যাপক অ্যানেট প্লাউট। একদিন উচ্চস্বরে কথা বলার অভিযোগে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব এক্সেটার তাকে বরখাস্ত করে।

পরে চাকরি ফিরে পেতে পদার্থবিজ্ঞান বিভাগে ওই অধ্যাপক আদালতে আবেদন করেন। বিষয়টি পর্যালোচনা করে বিচারকরা অধ্যাপক অ্যানেট প্লাউটের পক্ষে রায় দেন। তাকে পুনর্নিয়োগের পাশাপাশি ৯৮ লাখ টাকা (১ লাখ ইউরো) ক্ষতিপূরণ দিতে বিশ্ববিদ্যালয়টিকে আদেশ দেন আদালত।  

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানকে ৫৯ বছর বয়সী অ্যানেট প্লাউট বলেন, মধ্য-ইউরোপীয় ইহুদি হওয়ায় স্বাভাবিকভাবেই তার কণ্ঠস্বর উঁচু। এ কারণেই বিশ্ববিদ্যালয় থেকে তাকে বরখাস্ত করা হয়।  

তবে বিশ্ববিদ্যালয়ের দাবি, অধ্যাপক অ্যানেট প্লাউটকে বরখাস্ত করার সঙ্গে তার জাতি, যোগ্যতা বা লিঙ্গের কোনো সম্পর্ক ছিল না।  

ওই সময় ইউনিভার্সিটি অব এক্সেটার কর্তৃপক্ষ জানায়, দুজন পিএইচডি ছাত্রের সঙ্গে খারাপ ব্যবহার করার জন্যই তাকে বরখাস্ত করা হয়েছিল।  

বিতর্কিত এই বরখাস্তের সিদ্ধান্ত ‘পক্ষপাতদুষ্ট’ বলে অভিযোগ তুলেছিলেন অধ্যাপক অ্যানেট প্লাউট। তিনি বলেন, তিনি যখন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও জার্মানিতে ছিলেন, তখন তার উচ্চগ্রামের স্বরে কারও কোনো সমস্যা ছিল না।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com