ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ২৩ জানুয়ারি ২০২২ ● ১০ মাঘ ১৪২৮
ই-পেপার  রোববার ● ২৩ জানুয়ারি ২০২২
শিরোনাম: শিক্ষামন্ত্রীর সঙ্গে আবার আলোচনা করবেন শিক্ষার্থীরা       ময়লার গাড়ির ধাক্কায় এবার পরিচ্ছন্ন কর্মীর মৃত্যু       ময়মনসিংহ মেডিকেলে করোনায় দুজনের মৃত্যু       শিক্ষার্থীদের আবারও অনশন ভাঙার অনুরোধ শিক্ষামন্ত্রীর       বিয়ে বাতিল করলেন প্রধানমন্ত্রী জাসিন্ডা       জাপান থেকে আসা শিশুরা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মায়ের কাছে থাকবে       বরগুনায় যাত্রীবাহী বাস উল্টে আহত ১২      
রাজধানীতে বুটেক্স শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নিজস্ব প্রতিবেদক
Published : Saturday, 8 January, 2022 at 1:20 PM

দুই দফা দাবিতে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে ময়মনসিংহ রোড অবরোধ করে বিক্ষোভ করছেন। এতে পুরো তেজগাঁও এলাকায় তৈরি হয়েছে তীব্র যানজট।

শনিবার (০৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে অবরোধে নামেন শিক্ষার্থীরা। তাদের দাবি দুটি হলো বিশ্ববিদ্যালয়ের সামনে ফুট ওভারব্রিজ নির্মাণ এবং করোনা মহামারির বর্তমান পরিস্থিতি বিবেচনায় অনলাইনে পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা।

আন্দোলনে অংশ নেয়া এক শিক্ষার্থী নিউজবাংলাকে বলেন, ‘আগামী ১৩ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা শুরুর কথা রয়েছে। তবে করোনার বর্তমান পরিস্থিতিতে আবারও বিশ্ববিদ্যালয় বন্ধ হতে পারে। তাই আমরা দাবি জানাচ্ছি, যেকোনো পরিস্থিতি সৃষ্টি হলে যেন অনলাইনে পরীক্ষা নেয়া হয়।

‘করোনা মহামারির কারণে আমাদের সময় নষ্ট হয়েছে। আমরা আর সময় নষ্ট করতে চাই না।’

ফুট ওভারব্রিজের দাবি প্রসঙ্গে ওই শিক্ষার্থী বলেন, ‘কিছুদিন আগে রাস্তা পারাপারের সময় আমাদের এক শিক্ষার্থী সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে। তাই আমরা বিশ্ববিদ্যালয়ের সামনে ফুট ওভারব্রিজ নির্মাণের দাবি তুলেছি।

সড়কে শিক্ষার্থীদের অবস্থানের কারণে ময়মনসিংহ রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এর প্রভাব পড়েছে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার অন্যান্য রোডেও। চরম ভোগান্তিতে পড়েছেন অফিসগামীরা ও পথচারীরা।

ট্রাফিকের তেজগাঁও বিভাগের সহকারী কমিশনার কাজী মিজানুর রহমান বলেন, টেক্সটাইলের শিক্ষার্থীরা আধাঘণ্টার বেশি সময় ধরে তাদের ক্যাম্পাসের সামনে দুই পাশের সড়ক বন্ধ করে অবস্থান করছে। যে কারণে দুই পাশে যান চলাচল বন্ধ আছে। যানজট তৈরি হচ্ছে।

তবে আমরা এই সড়কে চলাচলকারী গাড়িগুলোকে বিভিন্ন পয়েন্ট থেকে ডাইভারশন দিয়ে দিচ্ছি। 


আজকালের খবর/বিএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com