ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২১ মে ২০২২ ● ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২১ মে ২০২২
শিরোনাম: মারিউপোলের আজভস্টাল প্ল্যান্টে পূর্ণ বিজয় ঘোষণা রাশিয়ার       দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হচ্ছে বসুন্ধরায়       খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান       প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৩       প্রধানমন্ত্রীকে টিআইবির সাধুবাদ       রাজধানীতে বাস থেকে নামতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু       গাফ্‌ফার চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন      
ফেসবুকে চাকরি পেলেন জাবি শিক্ষার্থী আসিফ
নিউজ ডেস্ক
Published : Wednesday, 1 December, 2021 at 5:21 PM

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চাকরি পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী আসিফ জুলফিকার।

বিশ্ববিদ্যালয়ের (৪২ ব্যাচে) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের শিক্ষার্থী আসিফ জুলফিকার নিজেই বুধবার (০১ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন।

আসিফ জুলফিকার জানান, ফেসবুকের লন্ডন অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেবেন তিনি। গত ২৫ নভেম্বর ফেসবুক কর্তৃপক্ষ তাকে যোগদানের চিঠি পাঠিয়েছে। ২০২২ সালের মার্চে তিনি যোগদান করবেন।

ফেসবুকে চাকরি পাওয়ার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আসিফ জুলফিকার বলেন, আমি প্রথমে টেক জায়ান্টগুলোতে চেষ্টা করেছি কারণ ফেসবুক ছিল সবচেয়ে চালেঞ্জিং। কারণ ওরা বাইরে থেকে শুধু সিনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ দেয় এবং এজন্য কিছু অতিরিক্ত ইন্টারভিউ দিতে হয়। যেগুলো অন্য কোম্পানিগুলোতে ছিল অপশনাল। এক বড় ভাইয়ের পরামর্শে ফেসবুকে আবেদন করি। উনি বর্তমানে ফেসবুকে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত।

‘প্রথম ধাপে সিভি সিলেকশন, এরপর নিয়োগের জন্য আমাকে কল করে। সর্বমোট পাঁচটি ইন্টারভিউ হয়। কিছু যাচাই-বাছাইয়ের পর পরবর্তী ধাপে অ্যাডভান্স করে। এর মধ্যে কোডিং রাউন্ড, সিস্টেম ডিজাইন থাকে। ফাইনালি প্রায় চার সপ্তাহ পর গত ২৫ নভেম্বরের ফেসবুক কর্তৃপক্ষ আমাকে লন্ডন অফিসে যোগদানের চিঠি পাঠায়’, যোগ করেন আসিফ জুলফিকার।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com