ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ২৩ জানুয়ারি ২০২২ ● ১০ মাঘ ১৪২৮
ই-পেপার  রোববার ● ২৩ জানুয়ারি ২০২২
শিরোনাম: শিক্ষার্থীদের আবারও অনশন ভাঙার অনুরোধ শিক্ষামন্ত্রীর       বিয়ে বাতিল করলেন প্রধানমন্ত্রী জাসিন্ডা       জাপান থেকে আসা শিশুরা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত মায়ের কাছে থাকবে       বরগুনায় যাত্রীবাহী বাস উল্টে আহত ১২       পুলিশ সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী       দেড় মাস পর দেখা মিলল ডা. মুরাদ হাসানের       এবার গণঅনশনের ঘোষণা শাবিপ্রবি শিক্ষার্থীদের      
টিভি প্রযোজকদের নির্বাচনে কমিশনারদের পদত্যাগ
আনন্দমেলা প্রতিবেদক
Published : Monday, 29 November, 2021 at 6:55 PM

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিশেন অব বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার নরেশ ভূঁইয়া, কমিশনার মাসুম আজিজ ও বৃন্দাবন দাস একযোগে পদত্যাগ করেছেন। তিনজনের স্বাক্ষরসম্বলিত সেই চিঠি দেওয়া হয়েছে নির্বাচনের আপিল বিভাগ বরাবর।

তাদের অভিযোগ নির্বাচনের আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজকে ঘিরে। চিঠিতে উল্লেখ্য করা হয়, নিয়ম অনুযায়ী ১১ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী নির্বাচনি তফসিলও ঘোষণা করা হয়েছে। বাছাইপর্বে ১৭ জন সদস্যের প্রার্থিতা বাতিল হলে শুরু হয় বিশৃঙ্খলা।
বাদপড়া ১৫ জন প্রার্থী নির্বাচনি প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগ বরাবর আপিলপত্র দাখিল করলে শুনানি শেষে নির্বাচনি প্রক্রিয়া ৩০ নভেম্বর পর্যন্ত স্থগিতের সুপারিশ করেন সবুজ। এ বিষয়ে একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর পাঠানো হয়। আর তাতেই ক্ষুব্ধ হন কমিশনাররা। তাদের অভিযোগ, নির্বাচন কমিশনের সঙ্গে আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজ কোনোপ্রকার আলোচনা না করে এমন একতরফা সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

কমিশনাররা বলেন, ‘আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজের এই কর্মকাণ্ড বে-আইনি, এখতিয়ার বহির্ভূত এবং সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় অযাচিত হস্তক্ষেপের শামিল। তাই এই অবস্থায় নির্বাচন কমিশনের পক্ষে স্বাধীনভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব নয়’।

এদিকে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয় খায়রুল আলম সবুজের ফোন নম্বরে। তবে তিনি মোবাইল সেট বাসায় ফেলে শুটিং গেছেন বলে জানান অভিনেতার স্ত্রী। তিনি বলেন, ‘নির্বাচনে যে অভিযোগ উঠেছে, এগুলো নিয়ে আগামীকাল (৩০ নভেম্বর) একটি মিটিং আছে। সেখানেই সিদ্ধান্ত চূড়ান্ত হবে।’

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com