ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম: নয়াপল্টনে বিএনপির সমাবেশের প্রস্তুতি শুরু       সু চির মামলার রায় আজ       চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বড় হার       ওমিক্রন মোকাবিলায় করণীয় নির্ধারণে বৈঠকে ১৮ মন্ত্রণালয়       জেএসএসের এরিয়া কমান্ডারকে গুলি করে হত্যা       বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি কার্যকর        রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ      
স্বাধীনতা শব্দটি উচ্চারণ করলেই বঙ্গবন্ধুর নাম ধ্বনিত হয়
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 25 November, 2021 at 1:54 PM

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবন দিয়ে গেলেও সাম্যাজ্যবাদের কাছে মাথা নত করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। স্বাধীনতা শব্দটি উচ্চারণ করলেই বঙ্গবন্ধুর নাম ধ্বনিত হয় বলেও তিনি মন্তব্য করেন।


বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। এর আগের দিন বুধবার এ বিশেষ আলোচনাটির প্রস্তাব উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৃণাল কান্তি দাস বলেন, স্বাধীনতা শব্দটি উচ্চারণ করলেই একটি নাম ধ্বনিত প্রতিধ্বনিত হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শত শত বছরের জেকে বসা পরাধিনতার শৃঙ্খলা মুক্তি করার বঙ্গবন্ধু ছিলেন বাঙালির দিশারী। তিনি দিয়েছিলেন আমাদের স্বাধীনতা। স্বাধীনতার পর তিনি বাংলাদেশকে গড়ে তুলছিলেন। অসীম সাহসী বঙ্গবন্ধু ন্যম সম্মেলনে তার বক্তব্যে বলেছিলেন, আমার অবস্থা যদি চিলির আলেন্দের মতো হয় তবুও আমি সাম্রাজ্যবাদের কাছে মাথা নত করবো না।  

তার মেয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে চলেছে। তিনি বাংলাদেশকে স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছেন।  

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com