ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম: বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি কার্যকর        রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ       কাউন্সিলর হত্যা: এজাহারভুক্ত ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত       সিনহা হত্যা ছিল পূর্বপরিকল্পিত        কুমিল্লায় কাউন্সিলর সোহেল হত্যায় ৬ ঘাতক চিহ্নিত       রামপুরায় বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, ৮ বাসে আগুন        হাফ ভাড়ার বিষয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন এনায়েত উল্লাহ      
যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের বিশাল জয়
স্পোর্টস ডেস্ক
Published : Tuesday, 23 November, 2021 at 8:12 PM, Update: 23.11.2021 8:19:41 PM

যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দলকে ৫৩ রানে অলআউট করে দিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলাররা। ফলে ২৬৯ রানের বিশাল এক জয় নিয়ে মাঠ ছেড়েছে নিগার সুলতানা অ্যান্ড কোং।
  
টস হেরে ব্যাট করতে নেমে শারমিন আক্তার সুপ্তার অপরাজিত ১৩০ রানের ওপর ভর করে বাংলাদেশ সংগ্রহ করে ৩২২ রান। জবাব দিতে নেমে ৩০.৩ ওভার ব্যাট করে মাত্র ৫৩ রানেই অলআউট হয় যুক্তরাষ্ট্র।

সালমা খাতুন, ফাহিমা খাতুন এবং রুমানা আহমেদ নেন ২টি করে উইকেট। জাহানারা আলম নেন ১টি উইকেট। 

এর আগে শারমিন আক্তারের অপরাজিত দুর্দন্ত সেঞ্চুরির সুবাদে যুক্তরাষ্ট্র নারী দলের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ৩২২ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ নারী দল।

এদিন প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকিয়েও রেকর্ড গড়া হয়নি শারমিন আক্তারের।

কেননা বিশ্বকাপ বাছাইপর্ব হলেও যুক্তরাষ্ট্রের ওয়ানডে মর্যাদা না থাকায় আক্ষেপ থাকবে এই ব্যাটারের। এই ম্যাচটি লিস্ট ‘এ’ হিসেবে ধরা হবে।

মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ২০১৯ সালে লাহোরে পাকিস্তান মেয়েদের বিপক্ষে ২১১।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড যৌথভাবে সালমা খাতুন ও রুমানা আহমেদের। ২০১৩ সালে ভারতের বিপক্ষে আহমেদাবাদে অপরাজিত ৭৫ করেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫। আর ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শারমিনের সর্বোচ্চ ৭৪।

এবারের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বে উড়ছে বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর এবার যুক্তরাষ্ট্রেরি বিপক্ষে দুর্দান্ত ব্যাট করল বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার হারারেতে (২৩ নভেম্বর) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্রের অধিনায়ক সিন্ধু শ্রিহর্ষ। প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছেন বাংলাদেশি দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। দলীয় ৯৬ রানে ৪৭ রান করে মুর্শিদা খাতুনের বিদায়ের পর নিগার সুলতানাকে নিয়ে দলের হাল ধরেন শারমিন আক্তার।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com