ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম: নয়াপল্টনে বিএনপির সমাবেশের প্রস্তুতি শুরু       সু চির মামলার রায় আজ       চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বড় হার       ওমিক্রন মোকাবিলায় করণীয় নির্ধারণে বৈঠকে ১৮ মন্ত্রণালয়       জেএসএসের এরিয়া কমান্ডারকে গুলি করে হত্যা       বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি কার্যকর        রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ      
কাউন্সিলর খুনের ঘটনায় হামলা-ভাঙচুর, আতঙ্কে মৃত্যু
কুমিল্লা প্রতিনিধি
Published : Tuesday, 23 November, 2021 at 2:27 PM

দুর্বৃত্তদের গুলিতে প্রাণ হারিয়েছেন কুমিল্লা সি‌টির কাউন্সিলর সৈয়দ মো. সোহেল ও সহযোগী হরিপদ সাহা। তাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নগরীর ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানোর অভিযোগ উঠেছে। একদল হামলাকারী নগরীর পাথরিয়াপাড়া ও সুজানগর এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়ায়। পরে তারা শতাধিক বাড়ি-ঘর, অফিস ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। 

এ সময় আতঙ্কে সুজানগর পূর্বপাড়া এলাকায় শাহিনুর ইসলাম (৬০) নামে এক ব্যক্তি প্রাণ হারান বলে অভিযোগ উঠেছে। মারা যাওয়া শাহিনুর কুমিল্লার বাখরাবাদ গ্যাস অফিসের কর্মচারী।

এদিকে মঙ্গলবার (২৩ নভেম্বর) বাদ জোহর পাথরিয়াপাড়া ঈদগাঁও মাঠে জানাজা শেষে পাথরিয়াপাড়া কবরস্থানে কাউন্সিলর সোহেলকে দাফন করা হবে বরে জানিয়েছেন স্বজনরা। এছাড়া তার সহযোগী হরিপদ সাহাকে নগরীর টিক্কারচর মহাশ্মশানে দাহ করা হবে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, কুমিল্লার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের কার্যালয়ে প্রবেশ করে বুকে ও মাথায় ৯টি গুলি করা হয়। হত্যাকাণ্ডে পাঁচ থেকে আট জন অংশ নেন। তারা মুখোশ এবং মাথায় হেলমেট পরে মোটরসাইকেলযোগে এসে বৃষ্টির মতো গুলি চালান। 

পুলিশ এলাকার বিভিন্ন জায়গা থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। এসব ফুটেজ পর্যালোচনা করে দেখা গেছে কাউন্সিলর সোহেলের অফিসে পাঁচ ব্যক্তি প্রবেশ করে আবার বেরিয়ে গেছে। তাদের সবার মুখে মুখোশ এবং মাথায় হেলমেট ছিল। 

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসক ও অর্থ) আব্দুর রহমান বলেন, কুমিল্লার কাউন্সিলর সোহেলসহ ডাবল মার্ডারের ঘটনায় পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে। বেশ কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। তবে এখনও পরিবারের পক্ষ থেকে কোনও অভিযোগ দায়ের হয়নি।

অন্যদিকে রাতে কাউন্সিলর সোহেলের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে নগরীর পাথরিয়াপাড়া ও সুজানগর এলাকায় ককটেল বিস্ফোরণ, শতাধিক বাড়ি-ঘর, অফিস ও দোকানপাটে হামলার ঘটনা ঘটে। এ সময় আতঙ্কে সুজানগর পূর্ব পাড়া এলাকার কুমিল্লার বাখরাবাদ গ্যাস অফিসের কর্মচারী শাহিনুর ইসলাম (৬০) নামে এক ব্যক্তি প্রাণ হারান বলে অভিযোগ উঠেছে। 

শাহিনুরের বড় ছেলে মো. সানজিদ বলেন, রাতে কাউন্সিলর সোহেল মারা যাওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে একদল ব্যক্তি লাঠিসোঁটা হাতে সুজানগরে হামলা ও ভাঙচুর শুরু করে। সুজানগর পূর্বপাড়া এলাকার প্রায় শতাধিক বাড়ি-ঘর, দোকানপাট ও অফিস ভাঙচুর করেন তারা। হামলার সময় বাবা বাসায় ছিলেন। তিনি হামলা-ভাঙচুরের বিকট শব্দে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কুমিল্লা নগরীর ময়নামতি মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে, চিকিৎসক বাবাকে মৃত ঘোষণা করেন। 

আজকালের খবর/বিএস  


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com