ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ৮ ডিসেম্বর ২০২১ ● ২৪ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার   বুধবার ● ৮ ডিসেম্বর ২০২১
শিরোনাম: গাজীপুরে চলন্ত মাইক্রোবাসে আগুন       মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি       প্যান্ডোরা পেপার্সে ৮ বাংলাদেশির নাম       মুরাদের বিরুদ্ধে শাহবাগ থানায় ঢাবি শিক্ষার্থীদের অভিযোগ       দুপুরে রেডিসনে ছিলেন মুরাদ, রাতেই ছাড়েন হোটেল       নায়ক ইমনকে র‌্যাব সদর দপ্তরে নেওয়া হয়েছে       হাইকোর্টে জামিন পেলেন আরজে নীরব      
তৃণমূল পর্যায়ে দ্রুত কমিটি গঠনের নির্দেশ বিএনপির
নিজস্ব প্রতিবেদক
Published : Wednesday, 13 October, 2021 at 1:40 PM

তৃণমূল পর্যায়ে আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে দলের সব জেলা-উপজেলা, থানা-ওয়ার্ড ও ইউনিয়নের সাংগঠনিক পুনর্গঠন প্রক্রিয়া সম্পন্ন করতে নির্দেশনা দিয়েছে বিএনপির হাইকমান্ড।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে আড়াই ঘণ্টার বেশি সময়ের এই বৈঠকে এসব নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে মেয়াদোত্তীর্ণ জেলা, থানা, পৌরসভাসহ সব পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি দিতে হবে। কমিটি গঠনের ক্ষেত্রে গঠনতন্ত্র অনুযায়ী  ‘এক নেতা, এক পদ’ কার্যকরেরও নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া বৈঠকে সিদ্ধান্ত হয়, সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা আগামী দুই সপ্তাহের মধ্যে সব জেলা সফর করবেন। জেলার নেতাদের নিয়ে বৈঠক করে সব ইউনিটের কমিটি গঠনের তারিখ নির্ধারণ করা হবে। কমিটি গঠনের জন্য একটি ‘ওয়ার্কশিট’ তৈরি করতে বলেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

যেখানে কমিটি গঠনের সব কর্মকাণ্ডের বিস্তারিত বর্ণনা থাকবে। ২০ অক্টোবরের মধ্যে এই ‘ওয়ার্কশিট’ হাইকমান্ডের কাছে জমা দিতে হবে। ইউনিট কমিটি তদারকির জন্য জেলা নেতাদের সমন্বয়ে একটি মনিটরিং সেল গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও পেশাজীবীদের সঙ্গে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সাংগঠনিক সম্পাদকের সঙ্গে বৈঠক করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। বৈঠকে আগামী ৩০ ডিসেম্বর মধ্যে দলের সব পর্যায়ের সাংগঠনিক পুনর্গঠনের কাজ শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

বৈঠকে সাংগঠনিক সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন-  রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ, ফজলুল হক মিলন, সাখাওয়াত হোসেন জীবন, বিলকিস আক্তার শিরিন। 

আজকালের খবর/বিএস 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com