ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
বঙ্গবন্ধু হাইটেক সিটিতে টেকনোলজি সেন্টারের ভিত্তিপ্রস্তর
গাজীপুর প্রতিনিধি
Published : Tuesday, 12 October, 2021 at 9:34 PM

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে সেন্টার অব এক্সিলেন্স ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। 

মঙ্গলবার (১২ অক্টোবর)  দুপুরে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। এ সময় তার সঙ্গে ছিলেন বিশেষ অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

জানা গেছে, উচ্চমাত্রার প্রবৃদ্ধি, টেকসই উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিশ্ব ব্যাংকের অর্থায়নে এক্সপোর্ট কম্পিটিটিভনেস ফর জবস ফ্ল্যাগশিপ প্রকল্পের আওতায় এই সেন্টার বাস্তবায়ন করছে বাণিজ্য মন্ত্রণালয়। এ প্রকল্পে অত্যাধুনিক টেকনোলজি ব্যবহারের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধি ও পণ্যের গুণগত মান উন্নয়ন করা হবে। এ লক্ষ্যে চট্টগ্রাম, মুন্সীগঞ্জ ও গাজীপুরে চারটি অত্যাধুনিক টেকনোলজি সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আগামী দুই বছরের মধ্যে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে দুই লাখের অধিক লোকের কর্মসংস্থান হবে। সরকার সে লক্ষ্যে কাজ করছে। বিশ্বমানের এসব টেকনোলজি সেন্টারে অগ্রাধিকার ভিত্তিতে প্রাপ্ত চামড়া ও চামড়াজাত পণ্য ও পাদুকা, প্লাস্টিক এবং লাইট ইঞ্জিনিয়ারিং খাতে শিল্পসমূহের জন্য টেকসই প্রযুক্তিগত সেবা প্রদান করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন-  সেন্টার অব এক্সিলেন্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির প্রকল্প পরিচালক মনজুর আলম, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com