ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
১ ঘণ্টা ডিসির দায়িত্বে কলেজছাত্রী আফিয়া
বগুড়া প্রতিনিধি
Published : Monday, 11 October, 2021 at 4:03 PM

বগুড়ায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন কলেজছাত্রী আফিয়া ইবনাত।

সোমবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) জিয়াউল হকের কাছ থেকে ‘প্রতীকী দায়িত্ব’ গ্রহণ করেন তিনি।

আফিয়া ইবনাত বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ও ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর সাধারণ সম্পাদক।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এনসিটিএফ বগুড়ার আয়োজনে সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইন এ কার্যক্রমটি অনুষ্ঠিত হয়। আয়োজক সংগঠনের পক্ষ থেকে জানানো হয় কন্যা শিশুরা সমাধিকার এবং পর্যাপ্ত সুযোগ পেলে বদলে দিতে পারে তাদের জীবন, সমাজ এবং সমাজের মানুষদের এমন ধারণার বাস্তবতা তুলে ধরতে এ আয়োজন। কলেজছাত্রী আফিয়া তার এক ঘণ্টা দায়িত্ব পালনকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করেন এবং কার্যালয়ের বিভিন্ন কার্যক্রমগুলো পর্যবেক্ষণ করেন। জেলা প্রশাসক জিয়াউল হক এ সময় প্রতীকী ডিসি আফিয়াকে তার পদের কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা দেন। এছাড়াও কার্যালয়ের বিভিন্ন রেজিস্ট্রার কীভাবে সংরক্ষণ করতে হয়, কীভাবে একটি কার্যালয়ের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয় সেই বিষয়ে পরামর্শ দেন।

এ সময় ডিসি জিয়াউল হক বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। যদি তাদের পর্যাপ্ত সুযোগ করে দেওয়া যায় তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা সম্ভব। এ শিশুরাই সমাজের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে।

এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সংবাদমকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর প্রমুখ।

আজকালের খবর/বিএস 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com