ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
দেশে বিদেশি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ
নিউজ ডেস্ক
Published : Friday, 1 October, 2021 at 4:02 PM, Update: 01.10.2021 4:21:40 PM

বিজ্ঞাপনসহ বিদেশি সব চ্যানেলের সব ধরনের অনুষ্ঠান সম্প্রচার বাংলাদেশে বন্ধ করে দেওয়া হয়েছে। সরকারের নির্দেশনায় শুক্রবার (০১ অক্টোবর) থেকে এসব চ্যানেলের সম্প্রচার বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।


কোয়াব প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ বলেন, ক্লিন ফিড (বিজ্ঞাপনমুক্ত) নিয়ে সম্প্রচারের নির্দেশনা অনুযায়ী বিদেশি চ্যানেলের প্রচার বন্ধ রয়েছে। এতে করে বিবিসি, সিএনএনসহ দেশি বিজ্ঞাপন নিয়ে প্রচার করা ভারতীয় সব চ্যানেলের সম্প্রচারও বাংলাদেশে বন্ধ হয়ে গেছে।

ক্যাবল অপারেটরদের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ২০২১ সালের ৩০ সেপ্টেম্বরের পর বিজ্ঞাপনযুক্ত কোনো বিদেশি চ্যানেলের সম্প্রচার করা যাবে না। সরকারের নির্দেশনা মোতাবেক ক্যাবল অপারেটররা বিজ্ঞাপন থাকা বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে। এর ফলে সৃষ্ট অসুবিধার জন্য ক্যাবল অপারেটররা দুঃখ প্রকাশ করেছেন।

কোয়াব সভাপতি আনোয়ার পারভেজ বলেন, বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেলগুলো থেকে বিজ্ঞাপন কেটে বাদ দিয়ে সম্প্রচার করার সক্ষমতা অপারেটরদের নেই। এ কারণে তারা চ্যানেলগুলো দেখানোই বাদ দিয়ে দিয়েছেন।

তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেল বাংলাদেশে দেখানো যাবে না। তাই তা তারা দেখানো বন্ধ রেখেছেন।

সরকারি নির্দেশনা বাস্তবায়নে অনেক স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে বলেও জানিয়েছেন আনোয়ার পারভেজ। তিনি বলেন, ক্যাবল অপারেটরদের মাধ্যমে বিদেশি চ্যানেলের প্রচার না হলে এই খাত মুখ থুবড়ে পড়বে। কারণ এই খাতে সাড়ে ৫ লাখ জনবল জড়িত।

তিনি আরও বলেন, ইন্টারনেটসহ ওটিটি প্ল্যাটফর্মে বিদেশি চ্যানেল চলবে আর আমাদের বন্ধ করতে বলবে, তা হয় না।

আইন অনুযায়ী দেশে বিদেশি চ্যানেলগুলোর বিজ্ঞাপনমুক্ত (ক্লিন ফিড) সম্প্রচার বাস্তবায়নে ১ অক্টোবর থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বৃহস্পতিবার জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com