ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
ক্রীড়ামোদী প্রধানমন্ত্রীর কারণেই ক্রীড়ায় অনন্য সাফল্য এনেছে দেশ -তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 27 September, 2021 at 11:52 PM

ক্রীড়ামোদী প্রধানমন্ত্রীর কারণেই বাংলাদেশ ক্রীড়াক্ষেত্রে অসামান্য সাফল্য অর্জনে সক্ষম হয়েছে, বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কানাডিয়ান ইউনিভার্সিটি অভ বাংলাদেশ আয়োজিত 'বাংলাদেশ: উৎকর্ষের এক দশক' আলোকচিত্র প্রদর্শনী' ও 'জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র‍্যান্ড মাস্টার দাবা টুর্নামেন্ট'  আয়োজন দু'টির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। আয়োজক বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড: চৌধুরী নাফিজ শরাফতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। 

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দাবা প্রতিযোগিতা আয়োজনের প্রশংসা করেন ড. হাছান। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বের কারণে দেশ আজ বদলে গেছে। গত সাড়ে বারো বছরে প্রতিটি মানুষের ভাগ্যোন্নয়ন হয়েছে, মাথাপিছু আয়ে আমরা ভারতকে ছাড়িয়েছি, আমাদের ক্রীড়াবিদরা বিশ্বখ্যাত দেশগুলোর সাথে সমান তালে লড়ছে, জয় ছিনিয়ে আনছে। 

বিশ্বে মাথাপিছু জমির পরিমাণে ৯২তম দেশ হওয়া সত্ত্বেও বাংলাদেশ খাদ্যশস্য, মৎস্য ও ফল উৎপাদনে কিভাবে শীর্ষস্থানীয় হয়েছে, তা আজ শুধু বিশ্বেরই বিস্ময় নয়, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থারও গবেষণার বিষয়, উল্লেখ করেন তথ্যমন্ত্রী।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল আয়োজকদের ধন্যবাদ জানান এবং বলেন, এধরণের আয়োজন দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের পথে আরো এগিয়ে নিয়ে যাবে।

ভারতের আন্তর্জাতিক মাস্টার সংকল্প গুপ্ত টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। ভারতের আন্তর্জাতিক মাস্টার মিত্রভা গুহ, আরণ্যক ঘোষ, সায়ন্তন দাশ এবং বাংলাদেশের গ্র‍্যান্ড মাস্টার জিয়াউর রহমান যথাক্রমে দ্বিতীয় থেকে পঞ্চম স্থান অর্জন করেন। তথ্যমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রী দাবাড়ুদের হাতে পুরস্কার তুলে দেন। এসময় আলোকচিত্র প্রদর্শনীটিও ঘুরে দেখেন তারা। 

সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমিন,  বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহীদউল্ল্যাহ এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আজকালের খবর/আরই 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com