ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
শিশুদের ভালবাসায় সিক্ত নিথর মাহবুব
আনন্দমেলা প্রতিবেদক
Published : Monday, 27 September, 2021 at 6:10 PM

শিশুদের মাঝে মূকাকু নিথর মাহবুব

শিশুদের মাঝে মূকাকু নিথর মাহবুব

দুরন্ত টিভির সুবাদে শিশু-কিশোরদের মধ্যে অনেকটাই জনপ্রিয় নিথর মাহবুব। করোনা পরিস্থিতির কারণে মূকাকুখ্যাত এই শিল্পীর মাইমের কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ আছে। তিনি জানান, করোনার কারণে তিনি এবং তার দল মাইম আর্ট এর সকল কার্যক্রম বন্ধ থাকলেও প্রথম ধাপের লকডাউনের পর বেশকিছু টিভি নাটকে অভিনয় করেছিলেন। পরে পরিস্থিতি অনুকুলে না থাকায় টিভি নাটকের শুটিং থেকেও বিরত থাকেন। 

নতুন খবর হল- সম্প্রতি  প্রায় ১৮মাস পর তিনি মঞ্চে ফিরেছেন বিসিসি সার্পোট সেল, যশোর পৌরসভা-এর আয়োজনে ’সবুজ সেবা’র লোগো উন্মোচন এবং প্রচারাভিযান উদ্বোধন অনুষ্ঠানে ‘ভালো-মন্দ’ শিরোনামের মূকাভিনয় পরিবেশনের মাধ্যমে। তার সহশিল্পী ছিলেন মাইম আর্ট এর রিপন।

গত ২৩ সেপ্টেম্বর সকালে যশোর শহরের জাগরণী চক্র ফাউন্ডেশন-এর কনফারেন্স হলে এই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষ তিনি যশোরে শহরের বিভিন্ন সাংস্কৃতিক সঙ্গঠনের লোকদের সঙ্গে মিট করেন। সেখান থেকে চিত্রশিল্পী সজল ব্যনার্জি নিয়ে যান শিল্পকলার পাশে তার চারুতীর্থ আর্ট স্কুলে। স্কুলের বাচ্চারা নিথর মাহবুবকে পেয়ে আনন্দে মেতে উঠে। তারপর নিথর মাহবুব দীর্ঘ সময় কাটান এই শিশুদের সঙ্গে। শিশুরা সবাই মিলে তাদের ক্যানভাসে নিথর মাহবুবকে নিজেরমতো করে আঁকে।

নিথর মাহবুব বলেন, ‘১৮মাস পরে শো করাটাই ছিল অনেক আনন্দের, সেই আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিল চারুতীর্থ আর্ট স্কুলে ক্ষুদে শিল্পীরা। তারা মগ্ন হয়ে আমাকে একেছে। অনেকে আমার সঙ্গে থাকা রিপনকেও একেছে। কেউ আবার ছবির পাশে আমার ঘরও একছে, কেউ মাথায় পাখি বসিয়ে দিয়েছে। গায়ে সবুজ টিশার্ট থাকলেও অনেকে সেটাতে দিয়েছে অন্য রঙ। প্রশ্ন করলে জানিয়েছে- প্রিয় রঙে একেছে। ছবিগুলো আঁকার পর শিশুদের মধ্যে যেমন আনন্দের সীমানা ছিল না আমারও আবেগের সীমানা ছিল না। আমার জন্য স্মরণীয় একটি দিন।’

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com