ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থীর করোনায় আক্রান্ত
আখতারুজ্জামান, বগুড়া
Published : Sunday, 26 September, 2021 at 12:33 AM

দেশের বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক  ও শিক্ষার্থীরা করোনায় আক্রান্তের খবরে বেশ বিচলিত অভিভাবক ও শিক্ষকরা।  করোনা কালে স্বাস্থ্য বিধি পালন শুধু শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে সামান্য ঢিলেঢালা ভাব পেলেই শিক্ষার্থীরা স্কুল থেকে বেরিয়ে স্কুলের ড্রেস পরে স্কুল চলাকালে হোটেলে বসে অথবা স্কুলের সামনে ফুচকা,ঝালমুড়ি ও আচারের দোকান থেকে স্বাস্থ্যবিধি উপক্ষো করে খাবার কিনে খাচ্ছে। 

শনিবার বেলা ১২ টায় একটি স্কুলের শিক্ষার্থীরা দল বেঁধে স্কুলের পাশে ফুচকা খেতে  খেতে গল্প মত্ত থাকতে দেখা যায়। করোনা কালে শহরের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ঝাল মুড়ি ও  চানাচুরের দোকানে ফেরী করে এই সব খাবার শিশু শিক্ষার্থীদের কিনতে ভিড় দেখা যায়। সামাজিক সংস্পর্শে কারনে  করোনা ঝুঁকি বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। 

বগুড়া সদর পরিবার পরিকল্পনা বিভাগের অফিসারও কোভিড কমিটির সদস্য  ডাঃ সামির হোসেন মিশু জানান, করোনা মহামারিতে যদি শিক্ষার্থীরা স্কুল থেকে বেরিয়ে গিয়ে হোটেল অথবা স্কুলের সামনে ঝাল-মুড়ির ফেরীওয়ালারা না বসেতে পারে সেজন্য স্কৃল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।  আর অভিভাবকরা যাতে রিক্সা ভাড়া ছাড়া অতিরিক্ত টাকা না দেন, সে বিষয়টি নিষিদ্ধ করতে হবে। 

এ ব্যাপারে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক জানান, এই জন্য স্কুলের প্রধান শিক্ষক ও অভিবাবদের সতর্ক থাকতে হবে। করোনা সংক্রমনের হার নি¤œমুখি হওয়ায় কেউ আর স্বাস্থ্য বিধি মানছেন না। তবে বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান কে নজর দারিতে রাখতে  প্রয়োজনে মেব্ইাল কোর্ট দিয়ে অবস্থার উন্নতি করতে হবে। যদি কোন শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত  হয়ে না পড়ে তার জন্য সকলকে  নেয় হবে।  স্কুল খোলার আগে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানকে দিক নির্দেশনা দেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন জানান,শিক্ষা প্রষ্ঠিানের সামনে ফেরী করে খাবার বিক্রি যার করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠনের শিক্ষার্থীদের মধ্যে সামাজিক কন্ট্রাক্ট যাতে না ঘটে তার জন্য শিক্ষক ও অভিভাবকদের সচেতন থাকাতে হবে। বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  রাবেয়া খাতুন জানান, স্কুলের মধ্যে স্বাস্থ্য বিধি কড়াকড়ি ভাবে পালন করা হচ্ছে। স্কুল থেকে বেরিয়ে গেলে আমাাদের দেখার কিছু থাকেনা।

এ ব্যাপারের অভিভাবকদের সতর্ক থাকতে হবে। আর  মোবাইল কোর্টের মাধ্যমে স্কুল ও তার আসে পাশের  নি¤œমানের খাবরের দোকান উচ্ছেদ করতে হবে। কারন ইতমধ্যে দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হওয়ার খবরে উদ্বিঘœ শিক্ষক, অভিভাবক ও সংশ্লিষ্ট মন্ত্রনালয়।

এদিকে বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনা পজেটিভ এসেছে বলে জানানগেছে।স্কুলের শিক্ষাকর  বিয়টি জানেন না বলে জানান গেছে।  পঞ্চম  শ্রেনীর  একজন এবং দশম শ্রেনীর দুই শিক্ষার্থীর অভিভাবকরা জানিয়েছেন।

আজকালের খবর/আরই


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com