ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮
ই-পেপার  সোমবার ● ২৫ অক্টোবর ২০২১
শিরোনাম: সুদানে জরুরি অবস্থা জারি       আবাসিকে গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল       পুঁজিবাজারে সর্বোচ্চ দরপতন        সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ২৪ নভেম্বর        বিএনপি এখনও পুরোনো ধূসর পথে হাঁটছে        দুর্দান্ত শুরুর পর লিটন সাজঘরে        টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ      
শ্রীলঙ্কা দলে ফিরলেন মাহেলা জয়াবর্ধনে
অনলাইন ডেস্ক
Published : Saturday, 25 September, 2021 at 8:21 PM

মাহেলা জয়াবর্ধানে

মাহেলা জয়াবর্ধানে

কিছুদিন আগেই ভারতের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়ে লঙ্কান কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে বলেছিলেন, সুযোগ পেলে দেশের ক্রিকেটের সঙ্গে কাজ করতে চান তিনি। এবার তার সেই ইচ্ছাপূরণ করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

একদিনেই শ্রীলঙ্কা যুবদল ও জাতীয় দলের পরামর্শকের দায়িত্ব পেলেন দেশটির এই অভিজ্ঞ সাবেক ক্রিকেটার। লঙ্কান ক্রিকেটের সেরা ক্রিকেটারদের তালিকায় প্রথম সারিতেই থাকবে জয়াবর্ধনের নাম। দেশ ছাপিয়ে বর্হিবিশ্বেও যার ব্যাটিং মুগ্ধতা ছড়িয়েছে ক্রিকেটপ্রেমীদের। শুধু খেলোয়াড়ি জীবনেই নয়, বাইশ গজের কোচিং ক্যারিয়ারেও সফল তিনি। যার ফলস্বরূপ এবার বড় দায়িত্ব দিল শ্রীলঙ্কা ক্রিকেট।

একই সময়ে শ্রীলঙ্কার জাতীয় দল ও অনূর্ধ্ব ১৯ দলের দায়িত্ব পেয়েছেন জয়াবর্ধনে। ব্যক্তিগত সাফল্যই তাকে এই স্থানে বসিয়েছে। শ্রীলঙ্কান ক্রিকেটের টেকনিক্যাল উপদেষ্টা কমিটির সুপারিশেই একই দিনে দুইটি দায়িত্ব পেয়েছেন তিনি।

আগামী মাসে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্ব (কোয়ালিফায়ার) খেলতে হবে শ্রীলঙ্কাকে। বাছাইয়ে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। এই প্রথম রাউন্ডে দলের সঙ্গে পরামর্শক হিসেবে থাকবেন মাহেলা। আর এ জন্য আগামী ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত শ্রীলঙ্কা দলের সঙ্গে নিজের অভিজ্ঞতা বিনিময় ও তাদেরকে প্রয়োজনীয় উপদেশ দেওয়ার দায়িত্ব এই সাবেক ক্রিকেটারের।
 
অন্যদিকে, আগামী বছরের শুরুতেই মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। এই বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলেরও পরামর্শক হিসেবে কাজ করবেন জয়াবর্ধনে। জানা গেছে, যুবদলের সঙ্গে জয়াবর্ধনে কাজ করবেন আগামী পাঁচ মাস।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘নতুন দুই দায়িত্বে আমরা জয়াবর্ধনেকে স্বাগত জানাচ্ছি। জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দলে তার উপস্থিতি দলকে অনেক সহায়তা করবে।’

ক্রিকেট থেকে অবসরের পরই কোচিং পেশায় নাম লেখান জয়াবর্ধনে। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কোচিং ক্যারিয়ারের অন্যতম সেরা সময় কাটাচ্ছেন লঙ্কান এই কিংবদন্তি। এর আগে ২০১৭ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটান্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। এছাড়া ২০১৯ সালে ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেডে’ সাউদাম্পটনের কোচের দায়িত্বও সামলেছেন তিনি।

টেস্ট ক্রিকেট দিয়ে ১৯৯৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব এই ক্রিকেট বিস্ময়ের। খেলোয়াড়ি জীবনে ১৪৯টি টেস্ট, ৪৪৮টি ওয়ানডে ও ৫৫টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ১১ হাজার ৮১৪ রান, ওয়ানডেতে ১২ হাজার ৬৫০ রান এবং টি-টোয়েন্টিতে ১ হাজার ৯৩ রান আছে এই কিংবদন্তির। 
২০১৫ সালে একদিনের ম্যাচ দিয়ে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন। 

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com