ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২৮ সেপ্টেম্বর ২০২১ ● ১৩ আশ্বিন ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২৮ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম: শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ       ক্রীড়ামোদী প্রধানমন্ত্রীর কারণেই ক্রীড়ায় অনন্য সাফল্য এনেছে দেশ -তথ্যমন্ত্রী       প্রধানমন্ত্রীর জন্মদিনে ৭৫ লাখ মানুষকে টিকা দিতে প্রস্তুত বাংলাদেশ       শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ই-পোস্টার       করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১২১২       শেখ হাসিনা সংগ্রামী উপাখ্যানের নাম: তথ্যমন্ত্রী       করোনায় প্রত্যাশিত আয়ু কমিয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বেশি      
বাজারে আসছে রিয়েলমি সি২৫এস
তথ্যপ্রযুক্তি ডেস্ক
Published : Thursday, 1 July, 2021 at 1:33 PM

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে এখন পছন্দের শীর্ষে ‘রিয়েলমি’ ব্রান্ড। অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সমন্বয়ে সম্প্রতি উন্মোচন করেছে সি সিরিজের নতুন সংস্করণ ‘রিয়েলমি সি২৫এস’ স্মার্টফোন। এ স্মার্টফোনটিতে রয়েছে দুর্দান্ত গেমিং প্রসেসর, অসাধারণ ক্যামেরা, নান্দনিক ডিজাইন ও শক্তিশালী ব্যাটারিসহ চমৎকার সব ফিচার। অধিকাংশ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীরই গেমিং এর প্রতি ঝোঁক রয়েছে। তাই, দুর্দান্ত গেমিং প্রসেসর ও শক্তিশালী ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোনই তাদের পছন্দ; কেননা এ ফিচারগুলোই দুর্দান্ত অভিজ্ঞতা পাওয়ার পূর্বশর্ত। তরুণদের এমন চাওয়াগুলো পূরণ করবে রিয়েলমি সি২৫এস স্মার্টফোন। কারণ এই স্মার্টফোনে বিল্ট-ইন রয়েছে শক্তিশালী হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যা গেম প্রেমীদের দিবে চমৎকার গেম খেলার অভিজ্ঞতা। হেলিও জি৮৫ হলো ১২ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসর। ফলে, ব্যবহারকারীরা জনপ্রিয় যে কোনো হেভি গেম খেলতে পারবেন অনায়াসে এ ফোনে গেম খেলার অভিজ্ঞতা হবে অসাধারণ। গেমিংয়ের অভিজ্ঞতাকে অসাধারণ করে তুলতে এই স্মার্টফোনের সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জ সুবিধাসহ ৬০০০ মিলি অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। ফলে, এই স্মার্টফোনটি আপনাকে দেবে দীর্ঘ সময় ধরে নন-স্টপ ব্যবহারের নিশ্চয়তা।
যে কোনো অ্যাপ চালানো বা ব্রাউজিংয়ের ক্ষেত্রেও ব্যাটারি শেষ হয়ে যাওয়ার ভয় ছাড়াই স্মার্টফোনটি ব্যবহার করা যাবে। রিয়েলমির এই স্মার্টফোনটি স্ট্যান্ডবাই মোডে থাকবে ৫১ দিন। তাই যায়, এর ব্যাটারি ব্যাকআপ অতুলনীয়। ৪৮ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা দিয়ে তোলা যাবে দারুণ ছবি। এই স্মার্টফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এএই ট্রিপল ক্যামেরা। ফলে, ব্যবহারকারীরা তাদের সুন্দর মুহূর্তগুলোকে ধারণ করে রাখতে পারবেন নিজের ইচ্ছামতো। এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল ইমেজ সেন্সর এবং ১.৮ লার্জ অ্যাপারচার। যা দিয়ে ব্যবহারকারীরা উজ্জ্বল ও স্পষ্ট ছবি তুলতে পারবেন। যারা কাছ থেকে ছবি তুলতে পছন্দ করেন, তাদের জন্য রিয়েলমি সি২৫এস স্মার্টফোনটিতে ডেডিকেটেড ম্যাক্রো লেন্স রয়েছে। সেলফি প্রেমীদের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ফলে এই স্মার্টফোনে নিজেদের দারুণ স্পষ্ট সেলফি তোলা যাবে। 
রিয়েলমি সি২৫এস’এ আছে ৬.৫ ইঞ্চির (১৬.৫ সেন্টিমিটার) বিশাল স্ক্রিন, ফলে গেমিং, ভিডিও ও অডিও অভিজ্ঞতার জন্য এই এই স্মার্টফোনটি নিশ্চিত করবে অসাধারণ অভিজ্ঞতা। এর ব্যাক কভার ডিজাইন করা হয়েছে রেডিয়াম এনগ্রেভিং মেশিনে এবং এতে ৪৫০ এরও বেশি কার্ভ ব্যবহার করা হয়েছে যেন আলো পড়লে তা নান্দনিকভাবে প্রতিফলিত হয়। এই স্মার্টফোনের ডিজাইন অনেক ট্রেন্ডি এবং স্টাইলিশ। এই স্মার্টফোনে রয়েছে রিয়েলমি ইউআই ২.০; ফলে, ব্যবহারকারীরা নিজের ইচ্ছামতো ১০০টিরও বেশি স্মার্টফোন কাস্টমাইজ করে নিতে পারবেন। সবমিলে, এ স্মার্টফোনটির পারফরমেন্স সত্যিকার অর্থেই প্রশংসনীয়। এছাড়াও, রিয়েলমি সি২৫এস স্মার্টফোনটিতে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোড, ব্যক্তিগত তথ্য সুরক্ষা, অ্যাপ লক ও হাইড, ডুয়াল মোড মিউজিক শেয়ার এবং স্লিপ ক্যাপসুলস। ফলে, এই স্মার্টফোন ব্যবহারে ব্যবহারকারীর অনন্য অভিজ্ঞতা লাভ করবেন।
স্মার্টফোনটি ওয়াটার গ্রে ও ওয়াটার ব্লু দুটি ভিন্ন কালারে এবং দুটি সংস্করণে পাওয়া যাচ্ছে। ৪ জিবি র‌্যামসমৃদ্ধ একটি সংস্করণ ৬৪ জিবির এবং আরেকটি সংস্করণ ১২৮ জিবি স্টোরেজের। এর (৪/৬৪) জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৪ হাজার ৪৯০ টাকা এবং (৪/১২৮) জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৫ হাজার ৪৯০ টাকা।
আজকালের খবর/টিআর



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com